• ৭১৪৬৩ টি সর্বমোট হাদিস আছেঃ
  • ৭৪৪৭ টি প্রশ্নোত্তর ও ফিকাহঃ

 

 

 

 


  • মোহাম্মদ গোলাম কিবরিয়া
  • 2014-01-17

আসসালামু-আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ

প্রিয় এ্যাডমিন ভাই আশাকরি আল্লাহর রহমতে অনেক ভাল আছেন । আপনাদের অনেক ধন্যবাদ জানাই এরকম সুন্দর একটি সাইট আমাদেরকে উপহার দেওয়ার জ্ন্য । মহান আল্লাহতায়ালার কাছে আপনাদের জন্য অনেক দোয়া করি, আল্লাহতায়ালা  যেন আপনাদেরকে উত্তম কল্যাণ দান করেন । 

আপনাদের কাছে আমার একটা পরামর্শ হল: যদি আপনাদের সাইটে ”হিসনুল মুসলিম” বইটা  থাকতো তাহলে মনে হয় পাঠকরা আরো অনেক উপকৃত হতো । এতে করে আমরা সহীহ অনেক দোয়া শিখতে পারতাম । 

আপনাদেরকে অনেক ধন্যবাদ

 


ওয়ালাইকুম আস-সালাম, আপনার কমেন্টর জন্য জাযাকাল্লাহ এবং আল্লাহ্‌ আপনার দু'আ কে কবুল করুন। আমিন। "হিসনুল মুসলিম" ইনশা আল্লাহ্‌ আমাদের সাইটে আসবে কেননা এটা আমাদের প্ল্যানের ভিতরে আছে।

  • Abdur Raquib Alam
  • 2014-01-15

Alhamdulillah...One of the best islamic website i have seen...


জাজাকাল্লাহু খায়ের আপনার মন্তব্যের জন্য।

  • Md. Imaz Uddin
  • 2014-01-13

As salamualaikum,

its very useful for every muslim. thanks a lot for this websit.


ওয়ালাইকুম আস-সালাম, জাজাকাল্লাহু খায়ের আপনার মন্তব্যের জন্য। আশা করছি আপনাদের পরিচিত জনকে এই সাইট সম্পর্কে জানাবেন।

  • tanvir mehtab sakib
  • 2014-01-08

AS SALAMU ALAIKUM....apnara ISLAMIC QUS AND ANS section start korachan,,er jonno onak dhonnobad...amader onak upokreto hobay..ALLAH apnader k aro beshe beshe valo kaj korar tawfiq dan koruk.shokol k HIDYAT dan koruk.

 


ওয়ালাইকুম আস-সালাম, আল্লাহ্‌ আপনার দু'আ কে কবুল করুন। আমিন। জাজাকাল্লাহু খায়ের।

  • sohel rana ansari
  • 2014-01-02

as salamu alaikum...This website is very helpfull for man..Your hadith software is very nice..But most of person use symbian mobile...I am requesting to built a symbian apps of hadith software..I thin yhat you must must think about this matter


ওয়ালাইকুম আস-সালাম,  আসলে সিম্বিয়ানের জন্য কোন সফট তৈরি করা সম্ভব নয় কেননা সিম্বিয়ান ইউনিকোড বাংলা সাপোর্ট করে না আর যেহেতু দিন দিন Android এবং Apple Device এর সংখ্যা বেড়ে চলছে তাই সেই দিকেই মূলত আমাদের এগিয়ে যেতে হবে। জাজাকাল্লাহু খায়ের আপনার মন্তব্যের জন্য।

  • Md. Sujon Mir
  • 2013-12-31

Assalamu Alaikum.

Jal Hadith ar upor kono bangla boi ase with reference je gulo amader somaje sob somoi dekha jai.

Jero kom Milad,  peer ar kase murud hote hobe, majar ar kase kono kisu chai.

Link dele khub upokrito hobo. Valo taken

Allah apnar nake Hedait dan korun Ammen 

 


ওয়ালাইকুম আস-সালাম, জি যঈফ এবং জাল হাদিসের উপর আলাদা গ্রন্থ আছে আল্লামা নাসিরুদ্দিন আলবানী (রহঃ) এবং সেই গ্রন্থ আমরাও আমাদের সাইটে আপলোড করা শুরু করেছি। দেখতে পারেন।

  • মোহাম্মাদ শামশুদ্দোহা মিনহাজ
  • 2013-12-28

আসসালামু আলাইকুম,ভাই আমারও আকাঙ্ক্ষা  ছিল এই রকম একটা সাইট আমাদের থাকবে, আলহামদুলিল্লাহ,আপনারা শুরু করে দিয়েছেন,আমি আমার মুসলিম ভাই বোনদের বলব প্লিজ  আপনারা আমাদের এই ভাইদের কার্যক্রম বেগবান করতে যথাসম্ভব আর্থিক ভাবে সহযোগিতা করুন এবং আপনাদের ফেবু পেইজে এই সাইট টি নিয়মিত শেয়ার করুন। আর ভাই , আমরা জনপ্রিয় ওয়েব সাইট www.islamqa.com and www.islamweb.net ের ফাতওয়া গুলো অনুবাদ করা শুরু করেছি আলহামদুলিল্লাহ এবং এই অনুবাদ গুলো আমাদের ফেবু একাউন্ট এবং পেইজে পোস্ট করছি , আপনারা চাইলে আপনাদের এই সাইটে আমাদের অনুবাদ করা ফাতওয়া গুলো আপলোড করতে পারেন , এতে অনেক ভাই উপকৃত হবে ইন শা আল্লাহ্‌, আপনাদের জন্য আবার আল্লাহর কাছে দোয়া করে শেষ করছি।

মা আসসালাম।


ওয়ালাইকুম আস-সালাম। জাজাকাল্লাহু খায়ের আপনার কমেন্টে এবং আহবানের জন্য। আপনারা যেহেতু ফতোয়াগুলির বাংলা অনুবাদ করা শুরু করেছেন এবং শেয়ার করছেন তাই যদি আপনারা সেগুলি আমাদের সাথে শেয়ার করেন (টাইপকৃত ওয়ার্ড ফাইলের মাধ্যমে) তাহলে আমরা আমাদের প্রশ্ন এবং উত্তর সেকশনে সেগুলি শেয়ারের ব্যাবস্থা করতে পারি সবার জন্য ইনশা আল্লাহ্‌। আশা করি বিস্তারিত জানাবেন ইমেইলের মাধ্যমে info@hadithbd.com

  • mujahid
  • 2013-12-27

this site is very beautiful for islam.


জাজাকাল্লাহু খায়ের।

  • Abdul Quddus
  • 2013-12-26

মুহাতারাম,

আসসালামু আলাইকুম,

হাদিস অপশনে গিয়ে, হাদিস বইয়ের নাম সেলেক্ট করার পর অধ্যায় সেলেক্ট করলে, শুধু সেলেক্টিং অধ্যায় সম্পর্কে শুধু সেলেক্টেড বইয়ের হাদিস গুলো দেখা যায়। কিন্তু পাশা-পাশি আরোও একটি অপশন দিয়ে.... ভাল হয় অধ্যায় সেলেক্ট করলেই সকল হাদিসের কিতাব থেকে সকল হাদিস গুলো এক সাথে দেখা যাবে তাহলে মনে হয় আমারা বেশি উপকার হতাম।

ধন্যবাদ

আব্দুল কুদ্দুছ।

আল-ওয়াতানিয়া, কাসিম, সৌদি আরব।

 


একটি নতুন অপশন চালু করা হয়েছে, দেখতে পারেন।

  • Abdul Quddus
  • 2013-12-26

মুহাতারাম,

আসসালামু আলাইকুম,

হাদিস অপশনে গিয়ে, হাদিস বইয়ের নাম সেলেক্ট করার পর অধ্যায় সেলেক্ট করলে, শুধু সেলেক্টিং অধ্যায় সম্পর্কে শুধু সেলেক্টেড বইয়ের হাদিস গুলো দেখা যায়। কিন্তু পাশা-পাশি আরোও একটি অপশন দিয়ে.... ভাল হয় অধ্যায় সেলেক্ট করলেই সকল হাদিসের কিতাব থেকে সকল হাদিস গুলো এক সাথে দেখা যাবে তাহলে মনে হয় আমারা বেশি উপকার হতাম।

ধন্যবাদ

আব্দুল কুদ্দুছ।

আল-ওয়াতানিয়া, কাসিম, সৌদি আরব।

 


ওয়ালাইকুম আস-সালাম। যেহেতু এটি সম্পূর্ণ ডাইনামিক এবং ডাটাবেস নির্ভর সাইট আর এই কারনে আপনি যেভাবে চাইছেন সেটা একটু জটিল। আপনার কথা পড়ে আমাদের কাছে মনে হয়েছে যে আপনি হয়ত চাইছেন যে যদি আপনি সালাত অধ্যায় সিলেক্ট করেন তাহলে সমস্ত হাদিস গ্রন্থের সালাত সংক্রান্ত হাদিস একবারে দেখতে পারেন, যদি সেটা হয় তাহলে এটা আমাদের সক্রিয় চিন্তার ভিতরে আছে তবে সেটার কাজ করার জন্য আমাদের আরও সময় দরকার কেননা একেক হাদিসগ্রন্থে একেক ভাবে অধ্যায় রচিত হয়েছে তাই এটা করতে হলে ম্যানুয়ালি করতে হবে। এটার জন্য বর্তমানে উপরের ডান দিকে যে কিওয়ার্ড সার্চ অপশন আছে সেটা ব্যাবহার করতে পারেন।

আর যদি আপনি একই পাতাতে সমস্ত হাদিস গন্থের সব হাদিস পড়তে চান তাহলে আপনি আমাদের হাদিস পড়ুন মেনু থেকে > সমস্ত হাদিস একসাথে এই মেনু তে ক্লিক করুন। আরও কোন পরামর্শ থাকলে আমাদের জানান। জাজাকাল্লাহু খায়ের।

দেখানো হচ্ছেঃ  141 থেকে  150 পর্যন্ত এবং সর্বমোট আছে 151  টি কমেন্ট।

PAGE: 15 OF 16