• ৫৬৬৩২ টি সর্বমোট হাদিস আছেঃ
  • ৫৭৫৬ টি প্রশ্নোত্তর ও ফিকাহঃ

 

 

 

 


  • Md Kabir ul Islam
  • 2014-08-16

Dear Brothers/Sisters

Today is the fiest time I am visiting this sites. Very good effort have been taken by you by the grace of Almighty Allah. I wish people will be imensely benefited from this site. I also expect you to continue developing this site to enrich it with maximum available data/information/CD/DVD/Books etc. May Allah help you! May I be at your  help in any way?

Md Kabir ul Islam


May Allah accept your dua.  You can join with us in many way as this site is for the promotion purpose of sahih din only. You can help by working or support financialy whicever is easier for you. JajakAllahu khayer.

  • Md. Saiful islam (Robel)
  • 2014-08-12

Assalamoalikom, vai ami marmothmoth Banglai lakhthe parlam na. amon akti webside kholar jono donobath. asakori soko posnor outhor koran o hadish hove. Ihar sathe sathe akti posno korchi thaholo, Musquthe namazer somoy choto bacha der pichoner kathare darkorthe bolaho iha Hadish ki bole hadish nambur kon hadish gontho hothe othor diache tha ollakh korle opokar hobe asakori othorta diben


ওয়ালাইকুম আস-সালাম। এই পাতাটি শুধুমাত্র আমাদের ওয়েব সংক্রান্ত বিষয়ে আপনাদের মতামতের জন্য নির্ধারিত।

  • Md.Shariful islam
  • 2014-08-06

Dera….

Assalamualikum..Ami asole janina doa ki babe chaite hoy?

thanks&regards

Md.Shariful islam

 


ওয়ালাইকুম আস-সালাম। আমাদের দুয়া এবং জিকির অংশে এই বিষয়ে বিস্তারিত দেয়া আছে। দেখুন
http://www.hadithbd.com/dua-munajat.php

  • Zahidul islam
  • 2014-08-01

Vai iPhone dwonloader system paccina

ভাই আইফোনের জন্য এপ এখনো তৈরি হয়নি। ইনশাল্লাহ হবে সত্বর আশা করছি।

  • sahil
  • 2014-07-22

আসসালামু আলাইকুম,

কুরআনের আলো সাইটটা আসলেই প্রয়োজনীয়। বাংলাতে এভাবে সব হাদিস গ্রন্থ ওয়েবসাইটে আর কোথাও নেই। শুধু একটা সমস্যা। ওয়েবসাইট টা সুন্দর নয় তেমন। আমি সাজেস্ট করবো আপনারা সাইটটি আরো সুন্দর করুন এতে মানুষ আরো বেশি attracted হবে।

জাযাকাল্লাহ


ওয়ালাইকুম আস-সালাম। জাজাকাল্লাহু খায়ের আপনার কমেন্টের জন্য।

  • Alinur Haque Mondal
  • 2014-07-21

Alhamdulillah. ai rokom akti mulloban sit er jonno asonkho dua roilo. Allãh apnake jannatul ferdaus dan koruk - ameen.

জাজাকাল্লাহু খায়ের, আল্লাহ আপনার দু'য়া কে কবুল করুন। আমিন।

  • MD.ABUL KALAM DEWAN
  • 2014-07-16

 আসসালামু আলাইকুম ওয়ারাহামাতুল্লাহি ওয়াবারাকাতুহু।লক্ষ্য করছি ইদানিং আপনাদের প্রশ্নোত্তর পর্বটিতে আমদের উত্তর পেতে বেশ বিলম্ব হচ্ছে। অনেকদিন যাবত প্রশ্ন করেও উত্তর পাচ্ছি না। এর মুল কারণটি কি?কি করলে এই সমস্যার সমাধান করা যায় বলে আপনারা মনে করছেন?  আপনাদের কি কোন সাহায্য সহযোগিতার প্রয়োজন আছে? থাকলে তা কোন ধরনের ? আমার মত একজন সাধারন মানুষ কি কোন সহযগিতা করার আছে? থাকলে জানাবেন। আমার সাধ্যমত চেষ্টা করব ইনশা আল্লাহ্‌। আমি চাই আমার মত যারা দীনের সাহিহ নিয়ম কানুন দলিলাদি সহ জানতে চায় , তারা যেন সহসা উত্তর পায় এবং প্রশ্ন করার আগ্রহ প্রকাশ করে। আপনাদের এই কাজে যাকাতের টাকা ব্যাবহার করা যাবে কিনা জানাবেন।যাযাকাল্লাহ খায়ের।


ওয়ালাইকুম আস-সালাম। মুলত যারা প্রশ্নের উত্তর দিয়ে থাকেন তাদের বেশীরভাগ দেশের বাইরে থাকেন এবং প্রচুর ব্যাস্ততার মাঝেও তারা আপনাদের প্রশ্নের উত্তর দিয়ে থাকেন। অনেক ক্ষেত্রেই আমরা আপনাদের হয়ে বিভিন্ন শায়েখগনকে ফোন করে প্রশ্নের উত্তর জেনে নিয়ে এরপর জবাব দেয়া হয়ে থাকে। রমযানে উনারা সবাই বেশ ব্যাস্ত আর এই কারনে উনাদেরকে পাওয়া খুবই কষ্টসাধ্য ব্যাপার আর এই কারনে উত্তর দিতেও বেশ বিলম্ব হচ্ছে। আমরা উনাদেরকে কোন সম্মানি দিতে পারি না কেননা আমাদের সেই আর্থিক সঙ্গতি নাই তাই আমরা উনাদেরকেও বেশী চাপ দিতে পারি না।

  • Kazi Hasan Al Mahmud
  • 2014-07-12

আসসালামু আলাইকুম।

আমি আপনাদেরকে অনেকবার বলেছি, এবং এখনো বলছি

আপনাদের এ্যান্ডয়েড অ্যাপটি এন্ড্রয়েডের যে কোন ভার্সনে পড়ার সুযোগ করে দিন।

আপনাদের মন্তব্যঃ এন্ড্রয়েডের ৪.০ এর নিচের ভার্সনে বাংলা দেখা যায় না।

আমার বক্তব্যঃ আপনি অরেঞ্জ বিডি কর্তৃক প্রকাশিত কুরআনের এ্যাপটি দেখুন এবং প্রথম আলো-র এ্যাপটি দেখুন।

এগুলো এন্ড্রয়েডের নিম্নস্তরের ভার্সনেও কাজ করে। কারন তারা ফন্ট এমবেড করে দিয়েছে। আপনারাও ফন্ট এ্যামবেড করে দিন এবং এর ভার্সনটা সব এন্ড্রয়েডের জন্য উম্মুক্ত করে দিন।

আর আপনাদের সফটওয়্যার ০.৬ ভার্সনটি উইন্ডোজ এক্সপিতে সাপোর্ট করে না।

আপনাতের মন্তব্যঃ বর্তমানে মাইক্রোসফট কর্তৃক উইন্ডোজ একস্পি বন্ধ করা হয়েছে।

আমার বক্তব্যঃ মাইক্রোসফট কি করলো, না করলো সেটা দিয়ে কি আপনাদের সফটওয়্যার তৈরি? আর তাছাড়া বর্তমানে কম্পিউটার ব্যবহারকারীদের প্রায় ২৮%+ উইন্ডোজ এক্সপি ব্যবহার করে। আপনাদের মূল উদ্দেশ্য যদি সফল করতে চান তাহলে সকল প্রকার অপারেটিং সিস্টেমে আপনাদের ০.৬ ভার্সনটি সাপোর্টেড করুন।


  • dipto ray chowdhury
  • 2014-07-06

আমি হাদিস থেকে কিছু জানার ছিলো।


এই পাতাটি মুলত আমাদের ওয়েব সম্পর্কে আপনার মতামত জানাবার জন্য।

  • shahid
  • 2014-07-02

সালাম নিবেন।  আমি বেশ কিছুদিন আগে  'শবে-মেরাজ' নিয়ে বিস্তারিত ভাবে লিখার জন্য বলেছিলাম। আমি সেটা এখনও পাইনি, সেটা বলতে চাইনি।আসলে সবই সঠিক পথ অনুসরন করতে চাই। আমি ব্যাপক সংখ্যক মানুষকে এই ওয়েব সাইটের কথা বলেছি। আগের মন্তব্যগুলোতে দেখলাম, কেউ কেউ pdf দেবার জন্য বলেছেন। আসলে বই থাকলে pdf তো ব্যাপার না।আর 'pdf to uni-code' নিজে করে নিলেই তো হোল। সহজ হবার কারনে নেটে ব্যাপক সংখ্যক বইয়ের pdf আছে। কাজেই এটার প্রয়োজন আছে বলে আমি মনে করি না। পিডিএফ দিয়ে তো মুহুর্তের মধ্যে একটা ওয়েব সাইট করা যায়। এই সাইট ইউনিকোড হবার ফলেই সবার এত কাজে লাগছে। যেকোন পরিবর্তন আমি মুহুর্তের মধ্যেই করতে পারছি।বুখারী  পিডিএফ হলে এখান থেকে, একটা হাদীস কিভাবে শেয়ার করতাম ?

        আমি 'দাওয়ার'  কাজ করতে যেয়ে দেখলাম, মানুষ বেশী বিভ্রান্ত হচ্ছে, সঠিক ইসলামী ব্যাক্তিকে না চেনার কারনে। মনে করেন, ব্যাক্তি জনাব আবদুল বার,আনোয়ার শাহ কাম্মিরী,ইবনে হাজার আশকালনি বা 'নায়লুল আওতার বা তার লেখককে চেনে না।চেনে না, ইবনুল কাইয়ুম বা ইবনে তাইমিয়াকে। আপনি যদি বলেন, "জুজুল কেরাত" তাহলে সাধারন মানুষ দূরে যাক, মসজিদের ইমামরা জানেনা এটা কার ? রেজাল্ট হচ্ছে, আমলে পরিবর্তন চলে আসছে। 

         কাজেই, সাইট কর্তৃপক্ষকে বলবো,  আপনাদের হাতে হয়তো প্রচুর রিসোর্স আছে। আপনারা যদি এই মহান ব্যাক্তিদের জন্মের সময়টাকে মানদন্ড ধরে ইউনিকোডে সপ্তাহে একজনের সংক্ষিপ্ত পরিচিতি, বিশেষ করে, উনার লেখা বই/মন্তব্য/অবদান কি আছে, এভাবে যদি শুরু করতেন,তাহলে আমাদের  কাজের জন্য খুবই সুবিধা হোত।কিছু বই হয়তো বাজারে পাওয়া যায় না,আমরা,  islamhouse.com  ওয়ার্ড ফরমেট হবার ফলে আমাদের অনেক সুবিধা হয়েছে।

        আসলে বাজার থেকে বই পেলে অনেক কম দামে পাওয়া যায়। অনেক সময় কিছু বই বাজারে পাওয়া যায় না।

        যাহোক,  কর্তৃপক্ষ এ ধরনের উদ্যেগ নিলে, আমাদের জন্য খুব ভাল হোত। যেমন, ইমাম আবু হানিফা জন্ম ৮০ হিজরী, উনার অবদান, মৃত্যু।তারপর ইমাম মালেক ৯৪/৯৬ হিজরী,অবদান,মৃত্যু।

ধন্যবাদ। 

 


ওয়ালাইকুম আস-সালাম। আপনার পরামর্শের জন্য জাযাকাল্লাহ তবে আমাদের লোকবল খুব কম আর সব কিছুই আমাদের নিজস্ব অর্থ ব্যায়ে করতে হয় আর এই কারনে অনেক কিছু করার ইচ্ছা থাকার পরও আমরা তা করতে পারছি না। দু'আ করবেন যেন আল্লাহ্‌ আমাদের কাজগুলি করার জন্য যা  যা প্রয়োজন তা সহজ করে দেন।

দেখানো হচ্ছেঃ  51 থেকে  60 পর্যন্ত এবং সর্বমোট আছে 271  টি কমেন্ট।

PAGE: 6 OF 28
প্রতি পাতাতে   টি কমেন্ট