Donate Now
কীবোর্ড সিলেক্টরঃ ফনেটিক বিজয় ইউনিজয়   ইংরেজী
হাদিস প্রশ্নোত্তর/দু'আ/গ্রন্থ প্রশ্নোত্তর (বাংলা হাদিস) গুগল হুবুহু সার্চ
 
 
Donate Now!

প্রশ্ন করেছেনঃ moumita chowdhury | তারিখঃ 2014-01-11

প্রশ্ন নম্বরঃ
72

আসসালামু আলাইকুম, আমি গত ৬ মাস আগে একটি ছেলের সাথে প্রেম এ আবদ্ধ হই। সে বিদেশ থাকে। আমাদের পরিবার সম্পরকতা মেনে নেয়।পরে আমার ভুলের কারনে আমি তাকে হারিএ ফেলি। এখন আমি আমার ভুল বুঝতে পেরে পরে তার কাসে মাফ চাই। সে মাফ করলেও আমার সে আগের মত কথা বলে না। আমাদের এই বছর বিয়ে হবার কথা ছিল। কিন্তু আমি এখন তার থেকে কোন মত পাচ্ছি না। আমি তাকে আগের মত করে পেতে চাই। আমি আমার ভুল বুঝতে পেরেছি। এই ব্যাপারে আমি কি কোন সমাধান পেতে পারি? আমি আল্লাহ কে কিভাবে ডাকলে আল্লাহ আমার সহায় হবেন?উত্তর জানালে খুব উপকৃত হতাম। ধন্যবাদ।

উত্তরঃ

ওয়ালাইকুম আস-সালাম। প্রথমত আপনি যা করেছেন অর্থাৎ বিবাহপূর্ব প্রণয়/প্রেম তা ইসলামী শরীয়তে সম্পূর্ণ হারাম, অবৈধ এবং গর্হিত কাজ। কোন মেয়ে বা ছেলের জন্য বিবাহের আগে এই ধরনের অবৈধ প্রণয়ের কোন স্থান ইসলামে নেই।

এই প্রেক্ষিতে আমরা এতটুকু বলতে পারি যে যা করেছেন তাঁর জন্য আল্লাহর দরবারে ক্ষমা প্রার্থনা করুন নিজ কৃতকর্মের জন্য এবং এগুলি থেকে সম্পূর্ণ রুপে নিজেকে ফিরিয়ে নিন। নিয়মিত সালাত আদায় করুন আর আল্লাহর কাছে দু'আ করুন এই বলে যে "হে আল্লাহ্‌ আমার ভুল সমূহ ক্ষমা করুন এবং সঠিক পথের উপর প্রতিষ্ঠিত করুন, আমার জন্য যা কিছু কল্যাণকর দুনিয়া এবং আখিরাতের জন্য তা আমাকে দান করুন এবং যা কিছু অকল্যাণকর দুনিয়া এবং আখিরাতের জন্য তা থেকে আমাকে ফিরিয়ে দিন।" ইনশাআল্লাহ আল্লাহ্‌ আপনাকে কল্যানের দিকেই পরিচালিত করবেন।

পরিশেষে জেনে নিন যে আল্লাহ্‌ যা চান তাঁর বাইরে কোন কিছুই হবার নয় এবং দুনিয়ার সমস্ত মানুষ যদি কোন একটি বিষয়ে কিছু চায় কিন্তু আল্লাহ্‌ যদি তা না চান তবে তা কেউ ঘটাতে পারবে না এবং হয়ত আপনি যার ভিতরে সুখ এবং কল্যাণ আশা করছেন আসলে তাঁর ভিতরে কোন কল্যাণ নেই।

আল্লাহ্‌ আমাদের সবাইকে সঠিক পথের সন্ধান দিন, আমিন।

উত্তর দিয়েছেনঃ এ্যাডমিন , বাংলা হাদিস / 2014-01-13



Fatal error: Cannot redeclare EPCNTR_Go_Error() (previously declared in /home4/hadithbd/public_html/counter/counter.php:614) in /home4/hadithbd/public_html/counter/counter.php on line 637