Donate Now
কীবোর্ড সিলেক্টরঃ ফনেটিক বিজয় ইউনিজয়   ইংরেজী
হাদিস প্রশ্নোত্তর/দু'আ/গ্রন্থ প্রশ্নোত্তর (বাংলা হাদিস) গুগল হুবুহু সার্চ
 
 
Donate Now!

প্রশ্ন করেছেনঃ Mohammed Saiful Islam | তারিখঃ 2014-01-26

প্রশ্ন নম্বরঃ
153

বিমিল্লাহির রামানির রাহিম,

আসসালামুআলাইকুম,

প্রশ্নঃ-কোন ব্যক্তি যদি নামাজ,রোজা সহ ইসলামের সকল বিধান মানে কিন্তু সাথে সাথে মাজারে খাসি,মোরগ জবাই করে এবং পীড়ের বাড়িতে যায় ,ওরসে যায় এই অবস্থায় মারা যায় তার মাগফিরাতের জন্য কি দোয়া করা যাবে? তাকে কি মুসলিম কবরস্থানে কবর দেওয়া যাবে ?

                                                                                          আল্লাহ আপনাদের মঙ্গল করুন ।

উত্তরঃ

বিসমিল্লাহির রাহমানির রাহিম।
আপনি লিখেছেন উক্ত ব্যাক্তি নামায রোযা সহ ইসলামের সকল বিধান মানেন কিন্তু আপনি স্পষ্ট করেননি যে তিনি এগুলি পালন করতেন কি না, কেননা আমি মানি কিন্তু পালন করি না এটা মুসলিম হবার শর্ত নয় বরং শর্ত হচ্ছে সাক্ষ্য দিতে হবে এক আল্লাহ্‌র, ফরয ইবাদতগুলি মানতে হবে এবং সেগুলি পালনও করতে হবে। আর যে ব্যাক্তি মাজারে গিয়ে খাসী, মোরগ জবাই করে অর্থাৎ সে বড় ধরনের শিরকে লিপ্ত এবং উক্ত ব্যাক্তি যদি মৃত্যুর আগে প্রকাশ্যে তাওবা না করে থাকে বা এমন আলামত প্রকাশ না পাওয়া যায় যে সে এগুলি নিয়ে অনুতপ্ত তাহলে সে মুসলিমদের অন্তর্ভুক্ত হবে না বরং সে মুশরিক। (আল্লাহই ভালো জানেন তার অন্তরের বিষয়ে)।

উক্ত ব্যাক্তি যদি নামায রোযা করত তাহলে তার জন্য দু'আ করা যাবে এবং মুসলিমদের কবরস্থানে কবরস্থ করা যাবে।

আর সব বিষয়ে আল্লাহ্‌ই ভালো জানেন।

উত্তর দিয়েছেনঃ এ্যাডমিন , বাংলা হাদিস / 2014-02-05



Fatal error: Cannot redeclare EPCNTR_Go_Error() (previously declared in /home4/hadithbd/public_html/counter/counter.php:614) in /home4/hadithbd/public_html/counter/counter.php on line 637