Donate Now
কীবোর্ড সিলেক্টরঃ ফনেটিক বিজয় ইউনিজয়   ইংরেজী
হাদিস প্রশ্নোত্তর/দু'আ/গ্রন্থ প্রশ্নোত্তর (বাংলা হাদিস) গুগল হুবুহু সার্চ
 
 
Donate Now!

প্রশ্ন করেছেনঃ Faruk | তারিখঃ 2014-01-18

প্রশ্ন নম্বরঃ
108

আস সালামুআলাই কুম । মেয়েটির বিবাহ পর ,তার বর মেয়েটিকে মেয়ের পিতার কাছে রেখে বিদেশে যায় চাকরী করতে। এই সময় মেয়েটি শারীরিক ভাবে পরকিয়ায় জরিয়ে পডে.। মেয়ের পিতা ঘটনা জানতে পারে। মেয়ের পিতা মেয়েটাকে মেরে ফেলে। (দেশে শরিয়া আইন নাই) এটাকি জায়েজ হয়েছে নাকি নাজায়েজ হয়েছে? বা পিতার করনিও কি ছিল? শাউখ দয়া করে শরিয়াত অনুযায়ী বিসতারিত জানাবেন ।

উত্তরঃ

এই মেয়েটিকে এভাবে মেরে ফেলা একেবারেই হারাম কাজ হয়েছে। নিজের মেয়ে হলে তাকে শাস্তি দেওয়ার অধিকার শুধু মাত্র রাষ্ট্রের। যদি কোন রাষ্ট্রে ইসলামী আইন চালু না থাকে সেখানে প্রচলিত আইনে সাজা হবে আদালতের মাধ্যমে। ইসলাম এইভাবে ব্যক্তিগত বা পারিবারিক সাজা দেওয়ার অনুমতি কাউকে দেয়নি।

এই অবস্থায় যেটা করা যেত, মেয়েকে খাটি তওবা করিয়ে হেদায়েতের পথে নিয়ে আসা দরকার ছিলো। রাসূলুল্লাহ (স) ব্যভিচারীদেরকে শাস্তি না দেওয়ার সর্বাত্মক চেষ্টা করতেন। তিনি কোন অজুহাত খুঁজতেন যাতে তাদের শাস্তি মওকুফ করে দেওয়া যায় (মুসলিম শরীফ, কিতাবুল হুদুদ)।

এখানে বাবার বুঝা দরকার ছিলো যে স্বামী বেচারা যুবতী বউকে রেখে মাসের পর মাস চলে যাবে, তার খোজ কে নিবে? বউকে এভাবে ফেলে রেখে যাওয়াতো ঠিক হয়নি।

আল্লাহ যেন বাবা ও মেয়ে দুজনকেই ক্ষমা করে দেন। আমীন। 

উত্তর দিয়েছেনঃ ডঃ আবুল কালাম আজাদ / 2014-01-21



Fatal error: Cannot redeclare EPCNTR_Go_Error() (previously declared in /home4/hadithbd/public_html/counter/counter.php:614) in /home4/hadithbd/public_html/counter/counter.php on line 637