Donate Now
কীবোর্ড সিলেক্টরঃ ফনেটিক বিজয় ইউনিজয়   ইংরেজী
হাদিস প্রশ্নোত্তর/দু'আ/গ্রন্থ প্রশ্নোত্তর (বাংলা হাদিস) গুগল হুবুহু সার্চ
 
 
Donate Now!
Google Play

Google App Google Play

প্রশ্নঃ

আমার জানামতে হস্ত মৈথুন কবিরা গুনাহ।  কিন্তু একজন বলল যে যদি এমন হয় যে হস্ত মৈথুন না করলে এর চে বড় কোনো পাপ হবে , যেমন জিনা হবে তবে হস্ত মৈথুন জায়েজ।  দয়া করে এর বিস্তারিত আমাকে জানালে উপকৃত থাকব।

উত্তরঃ

বিসমিল্লাহির রাহমানির রাহীম

হানাফী, শাফেঈ, মালেকী এবং হাম্বালী মাজহাবের অধিকাংশ আলেমের মতে হস্তমৈথুন করা হারাম। তাদের দলীল হচ্ছে আল্লাহ তাআলার বাণীঃ 

وَالَّذِينَ هُمْ لِفُرُوجِهِمْ حَافِظُونَ (5) إِلَّا عَلَى أَزْوَاجِهِمْ أَوْ مَا مَلَكَتْ أَيْمَانُهُمْ فَإِنَّهُمْ غَيْرُ مَلُومِينَ (6) فَمَنِ ابْتَغَى وَرَاءَ ذَلِكَ فَأُولَئِكَ هُمُ الْعَادُونَ (

মুমিনগণ তাদের নিজেদের লজ্জাস্থানের হেফাজত করে। নিজেদের স্ত্রীদের ও অধিকারভুক্ত বাঁদীদের ছাড়া, এদের কাছে (হেফাজত না করলে) তারা তিরষ্কৃত হবে না। তবে যারা এর বাইরে আরো কিছু চাইবে তারাই হবে সীমালংঘনকারী। 

সমসাময়িক যেসব আলেম হস্তমৈথুনকে হারাম বলেছেন, তাদের মধ্যে বিন বায, বিন উছাইমীন, মুহাম্মাদ বিন আমীন শানকিতী অন্যতম। 

তাছা আধুনিক চিকিৎসা বিজ্ঞানও হস্তমৈথুনকে ক্ষতিকর বলে উল্লেখ করেছে। এতে রয়েছে শারীরিক ও মানষিক ক্ষতি। পুরুষাঙ্গের ক্ষতি হওয়ার বিষয়টিও অভিজ্ঞতা দ্বারা প্রমাণিত।

যেই লোক আপনাকে হস্তমৈথুন জায়েযের কথা বলেছে, তার কথা ঠিক নয়। আল্লাহই ভাল জানেন 


১৭৮৪। ‘আব্দান (রহঃ) ’আলকামা (রহঃ) থেকে বর্নিত, তিনি বলেন, আমি ‘আবদুল্লাহ (রাঃ) এর সঙ্গে চলতে ছিলাম তখন তিনি বললেন, আমরা রাসূল ﷺ এর সঙ্গে ছিলাম, তিনি বললেনঃ যে ব্যাক্তির সামর্থ্য আছে, সে যেন বিবাহ করে নেয়। কেননা বিবাহ চোখকে অবনত রাখে এবং লজ্জাস্থানকে সংরক্ষন করে। আর যার সামর্থ্য নেই, সে যেন সাওম (রোযা) পালন করে। সাওম (রোযা) তাঁর প্রবৃত্তিকে দমন করে। - সহিহ বুখারী / (অ্যাডমিন / বাংলা হাদিস)

 

 
Type the characters you see in the picture below.